Fns Team Bd https://fnsteambd.blogspot.com/2023/11/blog-post.html

টেক কোম্পানির সংবাদ সংক্ষিপ্ত: ইন্টেল হওয়ার জন্য এটি একটি খারাপ সময়

বিজ্ঞাপন স্পেসের আগে / পরে

 

featured image - টেক কোম্পানির সংবাদ সংক্ষিপ্ত: ইন্টেল হওয়ার জন্য এটি একটি খারাপ সময়
গল্পের মূল ভাষায় এই অডিও তৈরি!
1x
Read by Dr. One (en-US)voice-avatar
অডিও উপস্থাপিত
HackerNoon Job Board-icon



যেন আন্ডারঅ্যাভলিং লঞ্চ ইন্টেল এর " পরবর্তী প্রজন্ম "প্রসেসরগুলি যথেষ্ট খারাপ ছিল না, নাসডাক-তালিকাভুক্ত কোম্পানিটিকে এখন প্রতিযোগীদের সাথে তার বাজারের অংশীদারিত্বের সাথে লড়াই করতে হবে।


একটি উন্নয়নে যা প্রসেসরের দীর্ঘ সময়ের নির্মাতার জন্য খারাপ খবর বানান করে, ক মিডিয়া রিপোর্ট গত সপ্তাহে বিস্তারিত প্রচেষ্টা এনভিডিয়া এআরএম প্রযুক্তির উপর ভিত্তি করে নিজস্ব সিপিইউ ডিজাইন করে ব্যক্তিগত কম্পিউটারের বাজারে প্রবেশ করতে। এখন, এনভিডিয়া বেশিরভাগই তার গ্রাফিক্স কার্ডের জন্য পরিচিত, তবে এটি প্রসেসর ডিজাইন করার ক্ষেত্রে টিম গ্রিনের প্রথম কাজ হবে না: এটি টেগ্রা পরিবারের অধীনে ইন্টিগ্রেটেড প্রসেসর তৈরিতে কাজ করে — যা এআরএম প্রযুক্তিও ব্যবহার করে — এনভিডিয়া শিল্ডের মতো জিনিসগুলিকে শক্তি দেওয়ার জন্য এমন কি নিন্টেন্ডো সুইচ !


নতুন প্রসেসর ডিজাইন করে, এনভিডিয়া উইন্ডোজ বাজার দখল করতে চাইছে। বর্তমানে, ইন্টেল প্রধানত উইন্ডোজ-চালিত ল্যাপটপে ব্যবহৃত সমস্ত হার্ডওয়্যার সরবরাহ করে, কিন্তু মাইক্রোসফট যে সঙ্গে শান্ত হয় না. এটি তার সরবরাহকে বৈচিত্র্যময় করতে সক্ষম হতে চায় এবং এটি সত্যিই খারাপভাবে এআরএম প্রযুক্তি সহ প্রসেসর চায়। কেন? কারণ তারা ল্যাপটপ এবং ট্যাবলেট কম্পিউটারের মতো জিনিসগুলিকে শক্তি দেওয়ার ক্ষেত্রে দুর্দান্ত, কিন্তু কারণও৷ আপেল এআরএম-ভিত্তিক প্রসেসর ব্যবহার করে এর ম্যাক কম্পিউটারগুলিকে পাওয়ার জন্য দারুণ সাফল্য পেয়েছে, তাদের ব্যাটারি লাইফ এবং দ্রুত কর্মক্ষমতার কারণে প্রতিযোগীদের ওপরে এগিয়ে আছে।


কিন্তু এখানেই শেষ নয়. এই বছরের শুরুর দিকে মরগান স্ট্যানলির একটি নোটে বিস্তারিত বলা হয়েছে যে কীভাবে অ্যাপলের এ-সিরিজ এবং এম-সিরিজ চিপগুলি এআই কাজের লোডের প্রান্তে ঠেলে দেওয়া থেকে উপকৃত হওয়ার জন্য ভাল অবস্থানে ছিল। মূলত, হার্ডওয়্যার, সফ্টওয়্যার এবং পরিষেবাগুলির একীকরণকে অপ্টিমাইজ করার জন্য অ্যাপলের প্রচেষ্টার প্রেক্ষিতে, বিশ্বের সবচেয়ে মূল্যবান কোম্পানি প্রতি বছর আরও শক্তিশালী এবং দক্ষ চিপ রোল আউট করতে সক্ষম হয়েছে।


এখন, অ্যাপল এআই-নিবিড় কাজগুলিকে প্রান্তে স্থানান্তর করতে চায়, এই এআরএম-ভিত্তিক প্রসেসরগুলি, যা আইফোনের মতো জিনিসগুলিকে শক্তি দেয় কিন্তু আইপ্যাড এবং ম্যাকও, ব্যবহারকারীদের ডিভাইসে আরও দ্রুত সামগ্রী তৈরি করতে সহায়তা করার জন্য প্রাথমিকভাবে তৈরি করা হয়েছে, এবং মাইক্রোসফ্ট জানে এই কারণেই, এটি এনভিডিয়ার মতো কোম্পানিগুলিকে এমন হার্ডওয়্যার তৈরি করতে উত্সাহিত করছে যা উইন্ডোজ-ভিত্তিক হার্ডওয়্যারকে ম্যাকের পছন্দগুলির সাথে প্রতিযোগিতা করতে সহায়তা করতে পারে৷


এনভিডিয়ার গ্রাফিক কার্ড তৈরির অভিজ্ঞতা যা এআই ওয়ার্কলোডের জন্য প্রাথমিকভাবে তৈরি করা হয়েছে তা কোম্পানিটিকে কিছুটা প্রান্ত দেয়, তবে টিম গ্রিন শহরে একমাত্র খেলা নয়। রয়টার্সের মতে, এএমডি এছাড়াও এআরএম-ভিত্তিক সিপিইউ বিকাশের দিকে নজর দিচ্ছে।


এএমডি-এর স্টিক সবসময় দাম এবং পারফরম্যান্সের মতো বিষয়গুলিতে ইন্টেল এবং এনভিডিয়ার পছন্দের সাথে লেগে থাকে। যখন ইন্টেল এবং এনভিডিয়া পাবেন খুব উদ্ধত সঙ্গে তাদের হার্ডওয়্যার এবং তাদের বাজার অবস্থানের সাথে খুব স্বাচ্ছন্দ্য বোধ করুন, AMD সেখানে আছে তাদের মনে করিয়ে দিন যে এটা বিদ্যমান।


আমাদের দৃষ্টিকোণ থেকে, সিপিইউ, জিপিইউ এবং এআরএম-ভিত্তিক প্রযুক্তির মতো জিনিসগুলিতে একে অপরের বিরুদ্ধে প্রতিযোগিতা করতে চাওয়া কোম্পানিগুলির এই ট্রাইফেক্টা গ্রাহকদের জন্য ব্যাপকভাবে উপকারী হতে পারে কারণ এটি তাদের আরও বিকল্প এবং আরও ভাল দাম দেয়। কিন্তু, এবং আরও গুরুত্বপূর্ণভাবে, এই ক্রমবর্ধমান প্রতিযোগিতা শেষ পর্যন্ত এই সংস্থাগুলিকে শুধুমাত্র পরিবর্তে আরও বড় এবং ভাল হার্ডওয়্যার তৈরি করার কারণ দিতে পারে অলস চড় সিলিকন চিপগুলিতে নতুন কোডটি যেন তাদের শেষ জেনার হার্ডওয়্যারের চেয়ে ভাল পারফর্ম করতে পারে।

বিজ্ঞাপন স্পেসের আগে / পরে

অন্যদের সাথে শেয়ার করুন:

Naim Xbz (Mr. X)
পোস্ট করেছেনঃ Naim Xbz (Mr. X)
পোস্ট ক্যাটাগরি
0 মন্তব্য

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন. ??

FNS Team BD কি?